Skip to content

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
    প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট
    মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ
    শিক্ষা মন্ত্রণালয়
    বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি,ঢাকা-১২০৯
    www.pmeat.gov.bd
    নিয়ােগ বিজ্ঞপ্তি
    ২২ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ
    স্মারক নং- ৩৭.২৪,০০০০.০০১.১১.০০২.১৮. ১১২
    তারিখ: ০৬ সেপ্টেম্বর ২০২০ খ্রি:

    প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে নিম্নোক্ত শূন্য পদসমূহে সরাসরি নিয়োগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে:

    পদের নাম: ব্যক্তিগত সহকারী
    পদসংখ্যা: ১টি
    যোগ্যতা:স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং জানতে হবে এবং বাংলা ও ইংরেজি কম্পােজে প্রতি মিনিটে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে।
    বেতনস্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

    পদের নাম: হিসাবরক্ষক
    পদসংখ্যা: ১টি
    যোগ্যতা: বানিজ্যে বিভাগে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি এবং কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
    বেতনস্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

    শর্তাবলী: ১। সকল প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত (Prescribed) চাকুরীর আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদনকারীগণকে আগামী ০৮/১০/২০২০ খ্রি: তারিখ বিকেল ৫.০০ টার মধ্যে শুধুমাত্র ডাকযােগে) ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব), প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, শিক্ষা মন্ত্রণালয়, বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০১ বরাবর আবেদন পাঠাতে হবে।
    ২। আবেদনপত্রের সাথে প্রথম শ্রেনির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ সীল) নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে-
    ক) সদ্য তােলা পাসপাের্ট সাইজের ০৩ (তিন) কপি ছবি
    খ) বয়স প্রমাণের জন্য শিক্ষা বাের্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমান পরীক্ষার মূল/সাময়িক সনদপত্রের সত্যায়িত অনুলিপি এবং
    গ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান/সন্তানের সন্তানদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত তাদের পিতা/মাতার/পিতার পিতা/পিতার মতি/মতাির পিতামাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে এর মুক্তিযোদ্ধা সার্টিফিকেট, যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত এর সত্যায়িত অনুলিপি। ৩। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মােখিক পরীক্ষা গ্রহণের সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূল কপি প্রদর্শন করতে হবেঃ
    ক) সকল শিক্ষাগত যােগ্যতার মূল/সামরিক সনদপত্রের সত্যায়িত অনুলিপি
    খ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত কপি এবং
    গ) প্রার্থী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানের সন্তান এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/ পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সাটিফিকেট (প্রযােজ্য ক্ষেত্রে)।
    ৪। প্রার্থীর বয়স ০৮/১০/২০২০ খ্রি: তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের সন্তানের এবং প্রতিবন্ধী প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়স ৩০ বছর হতে হবে।
    ৫। নিয়ােগ বিজ্ঞপ্তিতে বর্ণিত সকল পদের ক্ষেত্রে পরীক্ষার ফি বাবদ (অফেরতযােগ্য) ১০০/- (একশত) টাকা, ব্যবস্থাপনা পরিচালক, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এটি এর অনুকুলে জমার সপক্ষে শ্রীক ফিট/পে-অর্ডার আবেদনপত্রের সাথে সংযোজন করতে হবে। ৬। খামের উপরে পদের নাম, নিজ জেলা এবং কোন কোটার প্রার্থী তা উল্লেখ করতে হবে। ৭। আবেদনপত্রের সাথে আবেদনকারীর ঠিকানা লিখিত ৫ (পাঁচ) টাকার ডাকটিকেট সংযুক্ত একটি ফেরত খাম (১০” x ৪.৫” সাইজের) পাঠাতে হবে। ৮। চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
    ৯। লিখিত, ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ, ডিএ দেওয়া হবে না।
    ১০। শিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর ওয়েবসাইট যথাক্রমে www.moedu.gov.bd এবং www.pmeat.gov.bd তে বিজ্ঞাপ্তটি আবেদনের নিধারিত (Prescribed) ফরমসহ পাওয়া যাবে। উক্ত ওয়েবসাইটসমূহে প্রবেশপত্রের একটি নমুনা সংযুক্ত করা হয়েছে। প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে প্রবেশপত্রের দুই কপি পূরণপূর্বক দাখিল করতে হবে।
    ১১। নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গন্য হবে।

    ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব)
    প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

    Click Here
    1
    Contact Us on Whatsapp
    Scan the code
    Hello,
    How can we help you?